একনজরে পশ্চিমবঙ্গসাধারণ জ্ঞানবিপরীত শব্দসন্ধি বিচ্ছেদ FaceBookকুইজ খেলুনবিজ্ঞাপন আমাদের অ্যাপ
কুইজে অংশগ্রহণ করে আপনার জ্ঞান বৃদ্ধি করুন।Play Now
শিক্ষক
শিক্ষক ২২ জুলাই › #ভারত
Follow Us  

2022 ভারতের বর্তমান রাষ্ট্রপতির নাম কী?

২০২২ ভারতের বর্তমান রাষ্ট্রপতির নাম হল দ্রৌপদী মুর্মু। 

বিজেপির পছন্দের প্রার্থী দ্রৌপদী মুর্মূ হলেন ভারতের প্রথম আদিবাসী নারী যিনি ভারতের রাষ্ট্রপতির দায়িত্ব পালন করতে যাচ্ছেন। 

ভারতের প্রথম রাষ্ট্রপতি ছিলেন ডঃ রাজেন্দ্র প্রসাদ এবং ভারতের প্রথম মহিলা রাষ্ট্রপতি ছিলেন শ্রীমতি প্রতিভা প‍্যাটেল। তাই দ্রৌপদী মুর্মূ হতে চলেছেন ভারতের দ্বিতীয় মহিলা রাষ্ট্রপতি।

ভারতের বর্তমান রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের মেয়াদ শেষ হতে পারে ২৪ জুলাই। তার পরেই দ্রৌপদী মুর্মূ ভারতের  রাষ্ট্রপতি হিসেবে শপথ নেবেন।

এক নজরে দ্রৌপদী মুর্মূ

ভারতের বর্তমান রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু 2022
দ্রৌপদী মুর্মু ওড়িশার (Odisha) ময়ূরভঞ্জ জেলার বাইদাপোসি গ্রামে ১৯৫৮ সালের ২০ জুন এক সাঁওতাল পরিবারে জন্মগ্রহণ করেন । বর্তমানে উনার বয়স ৬৪ বছর ১ মাস।  বাবার নাম ছিল বিরঞ্চি নারায়ণ টুডু এবং স্বামীর নাম শ্যাম চরন মুর্মূ (মৃত)। স্বামী ও দুই ছেলেকে হারিয়েছেন তিনি। এক মেয়ে বর্তমান। দ্রৌপদী মুর্মু হলেন একজন ভারতীয় জনতা পার্টির সদস্য। এছাড়াও তিনি এর আগে ২০১৫ থেকে ২০২১ সাল পর্যন্ত ঝাড়খণ্ডের রাজ্যপাল হিসাবে দায়িত্ব পালন করেছিলেন। তিনিই ছিলেন ঝাড়খণ্ডের প্রথম মহিলা রাজ্যপাল। 
শেয়ার
সেভ
শুনুন
Get AI answer for "2022 ভারতের বর্তমান রাষ্ট্রপতির নাম কী?"
Generate Answer
একটি উত্তর লিখুন
banner

লেখালেখি করে মাসে ৪ - ৫ হাজার টাকা ইনকাম করুন।

Ask 3schools এর ব্যবহারকারীদের সাথে আপনার জ্ঞান শেয়ার করুন এবং মাসে ₹৫০০০ পর্যন্ত আয় করার সুযোগ পান। কন্টেন্ট লিখতে চাইলে "কন্টেন্ট লিখুন" এবং প্রশ্ন ও উত্তর লিখতে চাইলে "প্রশ্ন ও উত্তর লিখুন" বাটনটি ক্লিক করে সমস্ত বিষয়গুলো জেনে নিতে পারেন।

কন্টেন্ট লিখুনপ্রশ্ন ও উত্তর লিখুন
back
View All
ask 3schools