একনজরে পশ্চিমবঙ্গসাধারণ জ্ঞানবিপরীত শব্দসন্ধি বিচ্ছেদ FaceBookকুইজ খেলুনবিজ্ঞাপন আমাদের অ্যাপ
কুইজে অংশগ্রহণ করে আপনার জ্ঞান বৃদ্ধি করুন।Play Now
শিক্ষক 2
শিক্ষক 2 ১৪ আগস্ট › #অন্যান্য #ভারত
Follow Us  

৭৬ তম স্বাধীনতা দিবস উপলক্ষে বক্তব্য লেখ

স্বাধীনতা দিবস উপলক্ষে আমি আমার বক্তব্য শুরু করছি।

আজ আমাদের সকলের জন্য একটি বিশেষ দিন। আজ আমরা আমাদের স্বাধীনতা দিবস উদযাপন করছি। আমরা স্বাধীনতা অর্জনের জন্য আমাদের পূর্বপুরুষদের কঠোর পরিশ্রম এবং ত্যাগকে স্মরণ করছি। আমরা তাদের প্রতি আমাদের কৃতজ্ঞতা জানাই।

আমাদের স্বাধীনতা দিবস আমাদেরকে আমাদের দেশকে ভালোবাসতে এবং আমাদের দেশের জন্য কাজ করতে অনুপ্রাণিত করে। আমরা আমাদের দেশকে সমৃদ্ধ এবং শক্তিশালী করতে প্রতিশ্রুতিবদ্ধ।

আমরা বিশ্বাস করি যে আমাদের দেশ একটি সুন্দর এবং সমৃদ্ধ দেশ। আমরা আমাদের দেশের সমৃদ্ধি এবং উন্নতি নিশ্চিত করতে কাজ করব।

আমরা বিশ্বাস করি যে আমাদের দেশ একটি শান্তিপূর্ণ এবং সমৃদ্ধ দেশ। আমরা আমাদের দেশের শান্তি এবং সমৃদ্ধি রক্ষা করতে কাজ করব।

আমরা বিশ্বাস করি যে আমাদের দেশ একটি সমতার দেশ। আমরা সকল মানুষের সমতা নিশ্চিত করতে কাজ করব।

আমরা বিশ্বাস করি যে আমাদের দেশ একটি অসাম্প্রদায়িক দেশ। আমরা সকল ধর্মের মানুষের সম্প্রীতি নিশ্চিত করতে কাজ করব।

আমরা বিশ্বাস করি যে আমাদের দেশ একটি সোনার বাংলা। আমরা আমাদের দেশের সমৃদ্ধি এবং উন্নতি নিশ্চিত করতে কাজ করব।

আজ আমরা আমাদের স্বাধীনতা দিবস উদযাপন করছি। আমরা আমাদের পূর্বপুরুষদের কঠোর পরিশ্রম এবং ত্যাগকে স্মরণ করছি। আমরা তাদের প্রতি আমাদের কৃতজ্ঞতা জানাই। আমরা আমাদের দেশকে ভালোবাসতে এবং আমাদের দেশের জন্য কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ।

জয় বাংলা! জয় ভারত!

শেয়ার
সেভ
শুনুন
1 টি উত্তর
Get AI answer for "৭৬ তম স্বাধীনতা দিবস উপলক্ষে বক্তব্য লেখ"
Generate Answer
  1. স্বাধীনতা দিবসের শুভেচ্ছা!

    আজ আমরা সবাই স্বাধীনতা দিবস উদযাপন করছি। এই দিনটি আমাদের জন্য অত্যন্ত গৌরবময় এবং তাৎপর্যপূর্ণ। ১৯৪৭ সালের ১৫ আগস্ট ভারত ব্রিটিশ শাসন থেকে মুক্ত হয়ে স্বাধীনতা অর্জন করেছিল। এই স্বাধীনতা অর্জনের জন্য আমাদের পূর্বপুরুষরা অনেক কষ্ট এবং ত্যাগ স্বীকার করেছিলেন।

    স্বাধীনতা দিবস আমাদের মনে করিয়ে দেয় যে আমরা একটি গণতান্ত্রিক দেশ। আমাদের দেশে প্রত্যেকেরই সমান অধিকার এবং সুযোগ রয়েছে। আমরা সবাই এই অধিকার এবং সুযোগগুলিকে কাজে লাগিয়ে আমাদের দেশকে আরও সুন্দর এবং সমৃদ্ধ করে তুলতে পারি।

    স্বাধীনতা দিবস আমাদেরকে দেশপ্রেম এবং জাতীয়তাবোধের শিক্ষা দেয়। আমাদের উচিত আমাদের দেশকে ভালোবাসা এবং এর জন্য কাজ করা। আমরা আমাদের দেশকে আরও সমৃদ্ধ এবং শক্তিশালী করে তুলতে পারি।

    আজ আমরা সকলেই আমাদের পূর্বপুরুষদের প্রতি শ্রদ্ধা জানাই। আমরা তাদের ত্যাগ এবং অবদানকে স্মরণ করি। আমরা তাদের আদর্শকে অনুসরণ করে আমাদের দেশকে আরও সুন্দর এবং সমৃদ্ধ করে তুলতে পারি।

    জয় বাংলা!
    মন্তব্য
    শেয়ার
    শুনুন
একটি উত্তর লিখুন
banner

লেখালেখি করে মাসে ৪ - ৫ হাজার টাকা ইনকাম করুন।

Ask 3schools এর ব্যবহারকারীদের সাথে আপনার জ্ঞান শেয়ার করুন এবং মাসে ₹৫০০০ পর্যন্ত আয় করার সুযোগ পান। কন্টেন্ট লিখতে চাইলে "কন্টেন্ট লিখুন" এবং প্রশ্ন ও উত্তর লিখতে চাইলে "প্রশ্ন ও উত্তর লিখুন" বাটনটি ক্লিক করে সমস্ত বিষয়গুলো জেনে নিতে পারেন।

কন্টেন্ট লিখুনপ্রশ্ন ও উত্তর লিখুন
back
View All
ask 3schools
প্রশ্ন করুন